শফিউল বারীর মরদেহে বিএনপির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: 29/07/2020 09:27:50 am

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপি।  নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতারা তার কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।  এর আগে তার কফিন বিএনপির পতাকা দিয়ে ঢেকে দেন দলের মহাসচিব।

মঙ্গলবার (২৮ জুলাই) সকালে বিএনপি কার্যালয়ের সামনের সড়কে শফিউল বারী বাবুর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এতে দলের সিনিয়র নেতাকর্মীরা অংশ নেন।  নামাজের জানাজায় ইমামতি করেন মাওলানা শাহ নেছারুল হক।

জানাজার আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আবেগ আপ্লুত কণ্ঠে বলেন, আজকে শফিউল বারী বাবুর জানাজায় উপস্থিত হতে হবে এটা আমরা কল্পনাও করিনি। বাবু শুধু স্বেচ্ছাসেবক দলের প্রেসিডেন্ট ছিলেন না, বিএনপির একটা প্রাণ ছিলেন।

তিনি বলেন, অসংখ্য নেতাকর্মী সারাদেশে তার হাতে তৈরি হয়েছে এবং বিএনপির অঙ্গসংগঠনের মধ্যে এই ধরনের ত্যাগী, মেধাবী, বুদ্ধিমান, লেখাপড়া জানা নিবেদিত প্রাণ নেতা খুব কম আছে।  বাবুকে হারিয়ে আমরা আমাদের একটি অমূল্য সম্পদকে হারালাম। আন্দোলনে, সংগঠনকে শক্তিশালী করতে তার ভূমিকার কোনো তুলনা হয় না।  আমি তার আত্মার মাগফেরাত কামনা করছি, আল্লাহতালা যেন তাকে বেহেস্ত নসিব করেন।

মঙ্গলবার ভোর ৪টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।