মনোয়ারা জামানের মৃত্যুতে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, স্পিকার ও ডেপুটি স্পিকারের শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: 29/06/2020 08:22:28 am

মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের মা মোসাম্মৎ মনোয়ারা জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৮ জুন) এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মনোয়ারা জামানের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের মা মোসাম্মৎ মনোয়ারা জামানের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এছাড়া, মনোয়ারা জামানের মৃত্যুতে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। 

তারা মনোয়ারা জামানের রুহের মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান। 

তারা এক শোকবার্তায় বলেন, ‘মরহুমা মনোয়ারা বেগম একজন উদার ও মমতাময়ী নারী ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন দক্ষ, কর্মঠ ও একনিষ্ঠ কর্মী ছিলেন। রাজনৈতিক সহকর্মী মরহুম আসাদুজ্জামানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ থেকে শুরু করে রাজনীতির অঙ্গনে তিনি অনবরত অনুপ্রেরণা যুগিয়েছেন একজন মহিয়সী নারীর মত। সন্তানদের লালান করেছেন একজন আদর্শ মায়ের মত। তার মৃ্ত্যু দেশের জন্য অপুরণীয় ক্ষতি হলো। বাংলাদেশের মুত্তিযুদ্ধের ইতিহাসে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।’

মোসাম্মৎ মনোয়ারা জামান রোববার বিকাল ৫টা ১৫ মিনিটে মাগুরা পশু হাসপাতালপাড়ার নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে তিনি কিডনি ও লিভার জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। ১৯৭৯ সালের সংসদে বিরোধী দলীয় উপনেতা প্রয়াত অ্যাডভোকেট আছাদুজ্জামানের সহধর্মিনী মনোয়ারা জামান .

উল্লেখ্য, মোসাম্মৎ মনোয়ারা জামান বঙ্গবন্ধুর অন্যতম সহচর, পাঁচবারের সংসদ সদস্য, মাগুরা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযাদ্ধা অ্যাডভোকেট আছাদুজ্জামানের সহধর্মিণী এবং একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরের মা। তিনি মাগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন।