Wednesday, August 21, 2019 5:27 pm
Spread the love

ঢাকা : নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের ফাইনাল ম্যাচে আঙ্গুলের ইনজুরিতে পড়েন সাকিব। ফলে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। তাই আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না সাকিব।
কাল বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরার একটি ডেলিভারি সাকিবের বাঁ-হাতের অনামিকায় আঘাত করে। ম্যাচের পর তার আঙ্গুলে স্ক্যান করানো হয়। তাতে দেখা যায়, সাকিবের আঙ্গুলে চিড় ধরা পড়েছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ‘ম্যাচের পর সাকিবের আঙ্গুলে স্ক্যান করানো হয়। রিপোর্টে দেখা গেছে, সাকিবের আঙুলে চিড় ধরা পড়েছে। চোটগ্রস্ত জায়গাটি প্রায় তিন সপ্তাহ নড়াচড়া করা যাবে না।’
গত বছরের শুরুতে ত্রিদেশীয় সিরিজে হাতের আঙ্গুলের ইনজুরিতে পড়েন সাকিব। এরপর শ্রীলংকার বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজে খেলতে পারেননি তিনি। এশিয়া কাপ চলাকালীন টুর্নামেন্ট থেকে সড়ে দাড়ান। এমনকি দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও খেলতে পারেননি সাকিব। এবার নিউজিল্যান্ড সফরের ঠিক আগ মূর্হুতে আবারো সাকিবের এমন ইনজুরি বাংলাদেশের জন্য বড় ধরনের ধাক্কাই বটে।
এবারের নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। ১৩ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে দু’দল। টেস্ট সিরিজ শুরু হবে ৪ মার্চ থেকে


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন