Thursday, January 24, 2019 10:59 am
Spread the love

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশের নতুন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ (শুক্রবার) চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন-পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে তিনি সাংবাদিকদের বলেন, ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভূত কাজ এবং অন্যায়। যেসব নিয়ম বেঁধে দেয়া আছে, সে নিয়ম মেনে ভর্তি করাতে হবে। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষার মান উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝরেপড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ সব পদক্ষেপ আগামী পাঁচ বছর অব্যাহত থাকবে। শিক্ষার মান উন্নয়নে প্রয়োজনীয় সবকিছু করা হবে বলেই জানান তিনি।

শিক্ষাখাতে দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স: নওফেল

এদিকে, বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নফাঁস রোধে কঠোর হবেন বলে ঘোষণা দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ (শুক্রবার) সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ ঘোষণা দেন। নেতাকর্মীদের উদ্দেশ্যে নওফেল বলেন, আমি আপনাদের সন্তান। আপনাদের সমর্থন নিয়ে বিপুল ভোটে জয়ী হয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার প্রতি আস্থা রেখে যে দায়িত্ব দিয়েছেন তার প্রতিদান দেবো।

উপমন্ত্রী বলেন, শিক্ষাখাতে দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে। চট্টগ্রামে নতুন করে স্কুল-কলেজ সরকারিকরণে উদ্যোগ নেয়া হবে। যেসব সরকারি স্কুল-কলেজ আছে, সেখানে অবকাঠামোর উন্নয়নসহ সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে। স্কুল-কলেজে আসন বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে।

পরে সাবেক আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম এম এ আজিজের কবর জিয়ারত করেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন