Thursday, January 24, 2019 11:09 am
Spread the love

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্যাটকো দুর্নীতি মামলায় আদালতে হাজির করার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেছে আদালত। আজ (বৃহস্পতিবার) ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলদার এ ওয়ারেন্ট জারি করেন।

আজ মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। তবে আসামিপক্ষের আইনজীবীরা সময়ের আবেদন করেন। অপরদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল সময় আবেদনের বিরোধিতা করেন।

আদালত উভয়পক্ষের শুনানি শেষে মামলাটির চার্জ গঠনের জন্য ১৬ জানুয়ারি দিন ধার্য করেন। একইসাথে সেদিন খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিরোধী দলগুলোকে নির্মূল করতে সরকার মরিয়া: ফখরুল

এদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছেন, বিএনপিসহ বিরোধী দলগুলোকে নির্মূল করে একদলীয় দুঃশাসনকে দীর্ঘায়িত করতে আওয়ামী লীগ সরকার মরিয়া হয়ে উঠেছে।

বিবৃতিতে দলের সকল নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল উল্লেখ  করেন, সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন মামলায় ঝিনাইদহ-৪ আসনে ধানের শীষের প্রার্থী ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ বুধবার আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানো হয়েছে।

ফখরুল মন্তব্য করেন, জনবিচ্ছিন্ন আওয়ামী সরকার তাদের একদলীয় দুঃশাসনকে দীর্ঘায়িত করতেই বিরোদী নেতাকর্মীদের বিরুদ্ধে সম্পূর্ণ উদ্ভট, মনগড়া ও ভিত্তিহীন মামলা দায়ের করে তাদের কারাগারে পুরে রাখছে।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন