Monday, October 21, 2019 3:55 pm
Spread the love

১৮ মার্চ চিনে একটি ইভেন্টে লঞ্চ হয়েছে Xiaomi-র নতুন বাজেট স্মার্টফোন Redmi 7। একাধিক স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে Redmi 7। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে একবার চার্জ দিলে টানা ৪০০ ঘন্টা ব্যাক আপ দেবে এই ফোন! এ বার দেখে নেওয়া যাক Redmi 7-এর স্পেসিফিকেশন।

Redmi 7-এর স্পেসিফিকেশন:

১) ৬.২৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৭৯ শতাংশেরও বেশি।

২) তিন রকম স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে এই ফোন। ২ জিবি RAM + ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ, ৩ জিবি RAM + ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ আর ৪ জিবি RAM + ৬৪ জিবি ইন্টার্নাল স্টোরেজ ভেরিয়েন্টে পাওয়া যাবে Redmi 7। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেম আর Snapdragon ৬৩২ চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ১২ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ৮ মেগাপিক্সেলের (ডেপ্ত সেন্সর) রিয়ার ক্যামেরা সেটআপ আর ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার।

৫) এই ফোনে থাকছে ৪,০০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। সংস্থার দাবি, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে একবার চার্জ দিলে টানা ৪০০ ঘন্টা ব্যাক আপ দেবে এই ফোন! কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) ব্লু, ব্ল্যাক আর টুইলাইট গোল্ড –এই তিনটি রঙে পাওয়া যাবে এই ফোন।

সম্প্রতি চিনের একটি ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী, চিনে Redmi 7-এর দাম শুরু হচ্ছে ৬৯৯ ইউয়ান থেকে ভারতীয় মূদ্রায় যা প্রায় ৭ হাজার ১০০ টাকা।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন