Monday, August 26, 2019 5:16 am
Spread the love

ঢাকা: ভয়ংকর দুঃস্মৃতি নিয়ে নিউজিল্যান্ড সফর থেকে দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল। গতকাল রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে বাংলাদেশ দলের খেলোয়াড়রা।
এ সময় বাংলাদেশ দলকে বিমান বন্দরে স্বাগত জানান ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিবি) নাজমুল হাসান এমপিসহ বোর্ডের কর্মকর্তার।
গেল শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টায় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের আল নূর নামে একটি মসজিদসহ আরও মসজিদে গুলি বর্ষন করেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারেন্ট নামে এক সন্ত্রাসী। অনুশীলন শেষ করে ঐসময় ঐ মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়রা। কিন্তু স্থানীয়দের কাছ থেকে সন্ত্রাসী হামলার কথা শুনে আতঙ্কিত হয়ে মসজিদে না গিয়ে স্টেডিয়ামে ফিরে যান খেলোয়াড়রা। পরবর্তীতে জানা যায়, ঐ মসজিদে সন্ত্রাসী ট্যারেন্টের হামলায় ৪৯জন নিহত ও ২০জন আহত হয়।
এই ভয়ংকর হত্যাকান্ডের পর বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের শেষ টেস্টটি বাতিল হয়। তাই সফর শেষ না করেই গতরাতে শান্তির দেশ থেকে নিরাপদে নিজ ভূমিতে ফিরলেন মাহমুদুল্লাহ-তামিম-মুশফিকরা।
টেস্ট সিরিজ শেষে ২২ মার্চ তারিখ দেশে ফেরার কথা ছিলো বাংলাদেশ দলের। কিন্তু সন্ত্রাসী হামলার কারনে বাংলাদেশ সরকার এবং বিসিবির চেষ্টার ফলে দ্রতই দেশে ফিরিয়ে আনা হয় জাতীয় দলকে।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন