Tuesday, September 24, 2019 2:16 am
Spread the love

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে উগ্র খ্রিস্টান সন্ত্রাসীর গোলাগুলিতে নিহত আরো এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিউজিল্যান্ড হত্যাকাণ্ডে মোট ৫০ ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হলো।

নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ গতকাল (শনিবার) ঘোষণা করেন, শ্বেতাঙ্গ কর্তৃত্ববাদী সন্ত্রাসী ব্রেন্টন টেরেন্টের বর্বর হামলায় ক্রাইস্ট চার্চে মোট ৫০ জনের মৃত্যু হয়েছে। গতকাল তিনি সাংবাদিকদের ব্রিফ করার সময় এ ঘোষণা দেন। তিনি জানান, ক্রাইস্টচার্চের দুই মসজিদে হতাহতদের সবাইকে উদ্ধার করা হয়েছে।

নিউজিল্যান্ড হত্যাকাণ্ডে নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লোকজন

পুলিশ কমিশনার বুশ বলেন, শুধুমাত্র অস্ট্রেলিয়ায় জন্মগ্রহণকারী ২৮ বছর বয়সী ব্রেন্টন টেরেন্টকে হত্যাকাণ্ডের জন্য অভিযুক্ত করা হয়েছে। তিনি দাবি করেন, ঘটনাস্থল থেকে আরো দুই ব্যক্তিকে অস্ত্রসহ আটক করা হলেও তারা হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত ছিল না।

ব্রেন্টনকে গতকাল নিউজিল্যান্ডের আদালতে তোলা হয় এবং তাকে পুলিশ রিমান্ডে নেয়া হয়েছে। আগামী ৫ এপ্রিল তাকে আবার আদালতে তোলা হবে। শুক্রবারের হামলায় দুই বছরের একটি ছেলে শিশু এবং চার বছরের একটি মেয়ে শিশু মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তাদের অবস্থা খুবই আশংকাজনক।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন