Tuesday, September 24, 2019 1:37 am
Spread the love

ক্রাইস্টচার্চ (নিউজিল্যান্ড): নিউজিল্যান্ডের মসজিদে সিনেমা স্টাইলে হামলা চালিয়ে ৪৯ মুসল্লিকে হত্যাকরা কট্টর ডানপন্থী এক ব্যক্তির বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় শনিবার তাকে দেশটির একটি আদালতে হাজির করা হয়। খবর এএফপি’র।
খবরে বলা হয়, জন্মগতভাবে অস্ট্রেলিয়ার নাগরিক ২৮ বছর বয়সী ব্রেন্টন ট্যারান্টকে হাতকড়া ও কারাগারের ঢিলেঢালা একটি সাদা পোশাক পরিহিত অবস্থায় কাঠগড়ায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এ সময় বিচারক তার বিরুদ্ধে দায়ের করা একক হত্যা মামলার অভিযোগ পড়ে শোনান। তার বিরুদ্ধে পরে আরো অনেক অভিযোগ দায়ের করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
আদালতে শুনানী চলাকালে সাবেক এ ফিটনেস ইনস্ট্রাক্টর ও আত্ম-স্বীকৃত ফ্যাসিস্টকে আনুষ্ঠানিকভাবে সংবাদমাধ্যমের সামনে হাজির করা হয়। তবে নিরাপত্তার কারণে সেখানে সাধারণ লোকজনের উপস্থিত থাকার কোন সুযোগ ছিল না।
সশস্ত্র পুলিশের পাশে থাকা এ ব্যক্তি আকস্মিকভাবে মাথা নিচু করে ‘ঠিক আছে’ এমন ইঙ্গিত দেয়। তবে সে জামিনের আবেদন জানায়নি। পরবর্তী সময়ে আদালতে হাজির না করা পর্যন্ত তাকে নিরাপত্তা হেফাজতে রাখা হবে। আগামী ৫ এপ্রিল তাকে ফের আদালতে হাজির করার কথা রয়েছে।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন