Friday, November 22, 2019 11:03 am
Spread the love

বাংলাদেশে প্রথম ধাপের ৭৮ উপজেলায় আগামীকাল (রোববার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

নির্বাচন কমিশন রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ১২ জেলার প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোটের তফসিল ঘোষণা করে। তবে আদালতের আদেশে রাজশাহীর পবা, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার ভোট স্থগিত করা হয়। তাছাড়া নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগে লালমনিরহাটের আদিতমারী, নেত্রকোনার পূর্বধলা ও সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভোট স্থগিত করেছে ইসি।

জামালপুরের মেলান্দহ, মাদারগঞ্জ এবং নাটোর সদরে সকল প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। সে হিসেবে আগামীকাল ভোটগ্রহণ হবে ৭৮ উপজেলায়।

তবে, বিরোধী রাজননৈতিক দল এ নির্বাচনে অংশগ্রহণ না করার কারণে এটি  সরকারি দলের একটি একক রাজনৈতিক তৎপরতা হিসেবে পরিগণিত হয়েছে।

এদিকে, উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ঝালকাঠির কাঁঠালিয়া, ফরিদপুরের নগাকান্দা এবং সুনামগঞ্জে দোয়ারাবাজারে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত: ৪৮ জন আহত হবার খবর পাওয়া গেছে।

আজ (শনিবার) দুপুরে ফরিদপুরের নগাকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের আইনপুরে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে দু’পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদের নগরকান্দা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেলা ১১টায় সুনামগঞ্জে দোয়ারাবাজারে আওয়ামী লীগ মনোনীত ডা. আব্দুর রহিম ও দলটির বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দেওয়ান তানভির আশরাফী বাবুর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের ১৩ জন আহত হয়েছেন। গুরুতর আহত ইউপি সদস্য আব্দুল মতিন ও তাজুল ইসলামকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে শুক্রবার সন্ধ্যায় ঝালকাঠির কাঠালিয়া উপজেলার আমুয়া ইউনিয়নে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলের বিদ্রোহী প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ২০ নেতাকর্মী আহত হয়েছে। পরে ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (রাজাপুর-কাঁঠালিয়া সার্কেল) মো. মোজাম্মেল হোসেন রেজা ও কাঁঠালিয়া থানার ওসি আবদুস সালামের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন