Tuesday, September 24, 2019 1:58 am
Spread the love

পুরুষত্ব সংক্রান্ত সমস্যা এই মুহূর্তে সারা বিশ্বেই। ইরেক্টাইল ডিসফাংশন বা ইডি নিয়ে ভুক্তভোগী অসংখ্য পুরুষ। ইডি থেকে সম্পর্ক-বিচ্ছিন্ন হচ্ছেন, এমন জুটির সংখ্যাও ক্রমবর্ধমান। এই পরিস্থিতিতে ভায়েগ্রার মতো ওষুধের চাহিদা যে বাড়বেই, তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু ভায়েগ্রা সেবনেরও কিছু সমস্যা রয়েছে। সকলের ক্ষেত্রে ভায়েগ্রা প্রেসক্রাইব করা যায় না।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সম্প্রতি এক বিজ্ঞানী দল ইডি-র উন্নততর চিকিৎসা খুঁজে পেয়েছেন। তাঁদের বক্তব্য, বিশ্বের অন্যতম বিষাক্ত মাকড়সার বিষেই রয়েছে ইডি-র দাওয়াই।

ব্রাজিলের ফেডারেল ইউনিভার্সিটি অফ মাইনাস জেরাইস-এর এক বিজ্ঞানী দল ‘বানানা স্পাইডার’ নামের এই মারড়সার বিষ থেকে এর প্রকার জেল তৈরি করতে সমর্থ হয়েছেন, যা ইডি-আক্রান্ত ইঁদুরের উপরে প্রয়োগ করে দ্রুত ফল পাওয়া গিয়েছে। তার উপরে দেখা গিয়েছে, এই ওযুধ প্রয়োগে ইঁদুরদের কোনও ক্ষতিও হচ্ছে না। তাঁদের মতে, এই জেল মানুষের উপরে প্রয়োগ করলে তা ৪ ঘণ্টা মতো সময় ইডি-র মকোবিলা করতে পারবে।

এই বিজ্ঞানীরা তাঁদের গবেষণাপত্রটি ‘জার্নাল অফ সেক্সুয়াল মেডিসিন’-এ প্রকাশ করেছেন। সেখানে তাঁরা জানিয়েছেন, এই জেল ভায়েগ্রার চাইতে বেশি কার্যকর। এতে এখনও পর্যন্ত কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন