Tuesday, September 24, 2019 2:37 am
Spread the love

হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পৌঁছেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী।

আজ (সোমবার) বেলা দেড়টার দিকে তিনি সেখানে পৌঁছান। এর আগে বঙ্গবন্ধু মেডিকেলের প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ডা. শেঠীকে স্বাগত জানান। অধ্যাপক ডা. হারিসুল হক বলেন, আমরা তাকে সরাসরি হাসপাতালে নিয়ে এসেছি। সব দেখে কার্ডিয়াক সার্জন হিসেবে তিনি তার মতামত জানাবেন।

ডা. দেবী শেঠী

হাসপাতাল সূত্র জানিয়েছে, তিনি ইতোমধ্যে কাদেরকে দেখতে আইসিইউতে প্রবেশ করেছেন। তাকে দেখার পর ব্রিফিং করা হবে।

এর আগে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ জানিয়েছিলেন, ওবায়দুল কাদেরের অবস্থা পর্যবেক্ষণে ঢাকায় আসছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ড. দেবী শেঠী।

আজ সকাল ১১ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কাদেরকে দেখতে এসে সাংবাদিকদের একথা জানান তিনি।

মাহবুব উল আলম হানিফ

হানিফ বলেন, হাসপাতালের মেডিকেল বোর্ডের সঙ্গে সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকদল চিকিৎসায় নিয়োজিত রয়েছেন। এছাড়া মেডিকেল বোর্ডের সঙ্গে দেবী শেঠীর বৈঠক হওয়ার কথা রয়েছে। দুপুর ১টার দিকে এ নতুন মেডিকেল বোর্ডের মিটিংয়ে বসার কথা। সেখানেই সব সিদ্ধান্ত হবে। পরবর্তী চিকিৎসা কি হবে সেটাও নির্ধারণ করা হবে সেখানে। তাছাড়া তাকে বিদেশে চিকিৎসার জন্য নেওয়া হবে কিনা সেটাও ওই বোর্ড সিদ্ধান্ত নেবে।

তিনি আরও বলেন, “কাদের ভাইয়ের শারীরিক অবস্থার ক্রমেই উন্নতি হচ্ছে। আগের থেকে এখন তার শারীরিক অবস্থা ভালো। আমি ডাক্তারদের সাথে কথা বলেছি। তারা কাদের ভাই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেছেন। তাকে সিঙ্গাপুর নেওয়া হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে মেডিকেল বোর্ড।”

এদিকে, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া আজ সকালে বলেন, ‘মহান আল্লাহর অশেষ দয়া ও আপনাদের ভালবাসায় প্রিয় নেতা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উল্লেখযোগ্যভাবে উন্নতি হচ্ছে। তিনি সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন এবং চিকিৎসকরা তার সুস্থতার বিষয়ে সম্পূর্ণ আশাবাদী।’

বিপ্লব বড়ুয়া আরও জানান, সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে জানিয়েছেন ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। তবে, যেহেতু এখনো তিনি ক্রিটিক্যাল করোনারি কেয়ার ইউনিটে রয়েছেন; সে কারণে তাকে সম্পূর্ণ শঙ্কামুক্ত বলেননি চিকিৎসকেরা।’

উল্লেখ্য, রোববার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউ- এর করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।প্রাথমিক চিকিৎসা প্রদানের পর এনজিওগ্রাম করা হলে কাদেরের আর্টারিতে তিনটি ব্লক ধরা পড়ার কথা জানান চিকিৎসকরা। যার মধ্যে একটি ব্লক অপসারণের কথাও জানানো হয়েছিল।

গতকাল রাত পৌনে ৮টায়  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য চার সদস্যের মেডিকেল টিম সিঙ্গাপুর থেকে এসে শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রবেশ করে। এরপর থেকে তাদের তত্ত্বাবধানে কাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়।


Spread the love

এই নিউজ পোর্টালের কোনো লেখা কিংবা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

আরও পড়ুন